অর্থের অপ্রতুলতা, ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজের ধীরগতি, নির্মাণসামগ্রী পরিবহনে সমস্যার আবর্তে ঘুরপাক খাচ্ছে যশোর মেডিকেল কলেজ নির্মাণ কাজ। ৪ বছরেও নির্মাণ কাজ শেষ না হওয়ায় নিজস্ব ক্যাম্পাসে ফিরতে না পেরে ব্যাহত হচ্ছে এর শিক্ষা কার্যক্রম।

২০০৯ সালে শহরতলীর হরিণার বিলে ২৫ একর জমি অধিগ্রহণ করে শুরু হয় ৫'শ শয্যা বিশিষ্ট যশোর মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ কাজ। ওই সময় নির্মাণাধীন হাসপাতালে যাতায়াতের একমাত্র কাঁচা রাস্তাটির এখন বেহাল দশা। এ কারণে নির্মাণসামগ্রী পরিবহনে পড়তে হচ্ছে সমস্যায়। তাছাড়া অর্থের অপ্রতুলতা ও ঠিকাধারী প্রতিষ্ঠানের কাজের ধীরগতি তো রয়েছেই।

এদিকে মেডিকেলের নির্মাণ কাজ শেষ না হওয়ায় যশোর জেনারেল হাসপাতালের বহুতল ভবনের কয়েকটি রুম নিয়ে চালাতে হচ্ছে শিক্ষা কার্যক্রম। এতে সৃষ্টি হচ্ছে নানা সংকটের।

মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানায়, ক্লাস রুমের সংখ্যা কম। আর সংখ্যা কম থাকায় দেখা যায় ঠিক মতো আমরা বসতে পারি না, ভালো করে পড়াশুনায় মনোযোগ দিতে পারি না।

তবে যশোর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. এনায়েত করিম বলছেন, আগামী বছরের শুরুতে নিজস্ব ক্যাম্পাসে স্বল্প পরিসরে হলেও শিক্ষা কার্যক্রম আশা করি শুরু করা যাবে।

৫শ' শয্যা বিশিষ্ট এ হাসপাতালের নির্মাণ ব্যায় ধরা হয় ৪৬ হাজার ২'শ ২৭ কোটি ৫৯ লাখ টাকা।
Related Posts Plugin for WordPress, Blogger...
আরো সংবাদ পড়ুন