ক্যান্সারের বিপক্ষে সচেতনতা তৈরি করতে জুটি বেঁধে লড়াই করবেন ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার যুবরাজ সিং ও বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। মঙ্গলবার বিকেলে কলকাতায় অনুষ্ঠিত এক সভায় এই জুটি বলেন, “আমরা যদি ক্যান্সারের বিপক্ষে লড়াই চালিয়ে জিততে পারি, তাহলে আপনারা কেন পারবেন না?”

‘ক্যান্সারের কোনো উত্তর নেই’ -এই ধারণাকে মিথ্যা প্রমাণ করে মৃত্যুঘাতী রোগটিকে পরাস্ত করেছেন ক্রিকেটের ২২ গজের নায়ক যুবরাজ ও বলিউডের রুপালি পর্দার নায়িকা মনীষা। সেজন্য ক্যান্সার আক্রান্ত ও মৃত্যুপথযাত্রী লোকদের কাছে রোল মডেল হিসেবে দাঁড়িয়ে গেছেন তারা। কারণ, ক্যান্সারকে পরাজিত করার টোটকা আছে যুবি ও মনীষার।

‘ক্যান্সারের মিথ ও বাস্তবতা’ শীর্ষক এক সেমিনারে যুবরাজ বলেন, “রোগ ধরা পড়লেই আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। বরং আপনাদের ক্যান্সারের শৃঙ্খল ছিড়তে প্রস্তুতি নিতে হবে। তাহলে নিয়মতান্ত্রিকভাবে চিকিৎসা গ্রহণ করে ক্যান্সারকে পরাস্ত করা সম্ভব। যেহেতু যুবি (যুবরাজ) পেরেছে, আপনারাও পারবেন।”

আর মনীষা বলেন, “ক্যান্সারের বিপক্ষে লড়াইকারীরা এক একজন ক্রুসেডকারী। তাদের শক্ত-পোক্ত মানসিকতার হতে হবে। তাহলে অবশ্যই ক্যান্সারকে পেছনে ফেলে স্বাভাবিক জীবন অর্জন করা সম্ভব।” সূত্র: ডিএনএ।
Related Posts Plugin for WordPress, Blogger...
আরো সংবাদ পড়ুন