নিজের দুই মেয়েকে ভারতে নিয়ে বিক্রির অভিযোগে যশোরে এক নারীকে আটক করেছে পুলিশ। আটক নার্গিস (৪২) যশোরের মণিরামপুর উপজেলার বড়দিয়া গ্রামের জাফর আলীর মেয়ে।
বৃহস্পতিবার বিকেলে যশোর শহরের ঘোপ এলাকা থেকে তাকে আটক করা হয়। নার্গিসের মেয়ে সাথী (১৮) তার মায়ের বিরুদ্ধে এ পাচারের অভিযোগ এনেছে। পাচারের শিকার সাথী প্রায় ৪ মাস আগে ভারত থেকে উদ্ধার হয়ে দেশে ফিরে আসে।
সাথীর অভিযোগ, প্রায় এক বছর আগে তার মা নার্গিস তাকে ও তার বোন সুমীকে নিয়ে ভারতে যায়। এরপর মুম্বাই শহরে নিয়ে তাদেরকে দালালের কাছে বিক্রি করে দেয়। পরে ভারতীয় পুলিশ তাকে উদ্ধার করে। কিন্তু বোন সুমীর এখনও কোনো সন্ধান পাওয়া যায়নি।
প্রায় ৪ মাস আগে সে রাইটস যশোরের মাধ্যমে দেশে ফিরে আসে। নার্গিসের স্বামীর সঙ্গে তার ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর কাজের কথা বলে দুই মেয়েকে নিয়ে সে ভারতে গিয়েছিল।
যশোর কোতোয়ালি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) ওহিদুজ্জামান জানান, দুই মেয়েকে পাচারের অভিযোগে নার্গিসকে আটক করা হয়েছে। পাচারের পর উদ্ধার হওয়া মেয়েই তার মায়ের বিরুদ্ধে অভিযোগ করেছে।
মানবাধিকার সংস্থা রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক জানান, ভারতে পাচার হওয়া সাথী তাদের মাধ্যমেই দেশে ফিরে আসে। সে ও তার বোনকে তার মা ভারতে নিয়ে বিক্রি করে দিয়েছিল বলে সাথী জানিয়েছে।
তবে সাথীর মা নার্গিসের দাবি, তার স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর সে যশোরের বিসিক এলাকায় বাসাবাড়ির কাজসহ বিভিন্ন কাজ করে জীবন চালায়। ওই মেয়ে কিভাবে পাচার হয়েছে তা সে জানে না।
Related Posts Plugin for WordPress, Blogger...
আরো সংবাদ পড়ুন